করোনা থেকে রক্ষা পেতে মসজিদ বন্ধের কোন যৌক্তিকতা নেই: আল্লামা বাবুনগরী

প্রকাশিত: 6:13 AM, March 24, 2020

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে মহান আল্লাহ তায়ালার উপর ঈমান এবং আকিদা বিশ্বাস ঠিক রেখে সচেতন থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

২২ মার্চ রবিবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা বাবুনগরী বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মসজিদ বন্ধের কোন যৌক্তিকতা নেই। এই নাজুক মুহূর্তে মসজিদে মসজিদে বিশেষ দুআ কুনুতে নাজেলা পাঠ এবং মাদরাসায় বিভিন্ন দুআ-দরূদ, খতমে কুরআন শরীফ, খতমে বুখারি শরিফ, দোয়ায়ে ইউনুসের আয়োজন করে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মহান প্রভূর দরবারে কায়মনোবাক্যে রোনাজারির সহিত দুআ করতে হবে।

 

রোগীর দেখাশোনা ও সেবা-শুশ্রূষাও একটি ইবাদত উল্লেখ করে করোনায় আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা সেবা দিতে ডাক্তারদের প্রতি উদাত্ত আহ্বান জানান আল্লামা বাবুনগরী।

তিনি বলেন, রাসুলুল্লাহ সা. রোগীর সেবা-শুশ্রূষা করা, তাকে সান্ত্বনা দেওয়াকে সর্বোচ্চ সৎকাজ এবং গ্রহণযোগ্য ইবাদত হিসেবে ঘোষণা করেছেন। রাসুল সা. স্বয়ং রোগীদের ঘরে গিয়ে তাদের দেখাশোনা করতেন এবং তাদের সঙ্গে এমন কথা বলতেন যাতে তাদের মনে প্রশান্তি আসত, দুশ্চিন্তা হালকা হয়ে যেত। হাদীস শরীফে আছে,রাসুলুল্লাহ সা. ইরশাদ করেছেন, তোমরা ক্ষুধার্তদের অন্ন দাও, রোগীদের সেবা করো এবং বন্দিদের মুক্তি দাও।

 

ডাক্তারদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, আপনারা সেবার মহৎ কাজ করে যাচ্ছেন। এখলাছ ও নিষ্ঠার সাথে সেবার কাজ চালিয়ে যান, আল্লাহ তায়া’লার নিকট এর উত্তম বিনিময় পাবেন।

সর্বসাধরণের প্রতি তওবার আহ্বান জানিয়ে তিনি বলেন, গান, বাদ্যবাজনা,বেপর্দা জেনা-ব্যভিচার, হত্যা-লুণ্ঠন,দুর্নীতি-চাঁদাবাজি,সুদ-ঘুষ, আত্মসাৎ,মদ-জুয়া, জুলুম-নির্যাতনসহ সব অন্যায় কাজ ছেড়ে মহান প্রভুর দরবারে খাটি দিলে তাওবা,দুআ কান্নাকাটি করুন। এবং ও নিজেকে সুরক্ষিত রাখতে পরিস্কার পরিচ্ছন্ন থাকুন।

আতংকিত না হয়ে সচেতন থাকা সহ এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরী দিকনির্দেশনা মেনে চলতে দেশবাসীর প্রতি আহবান জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী।

সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন,,,